Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইল-২ আসনে বিএনপি’র প্রার্থী টুকু ১৩৯ মামলার আসামী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টারঃ টাঙ্গাইলের ভূঞাপুর ও গোপালপুর উপজেলা নিয়ে গঠিত টাঙ্গাইল-২ আসন। এ আসনে বিএনপি’র প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে ১০ বছরে মামলার সংখ্যা বেড়েছে বহুগুনে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির প্রার্থী কেন্দ্রীয় যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে বিগত ১০ বছরে ১৩৯টি মামলা হয়েছে এমন তথ্য তার হলফনামায় উল্লেখ করা হয়েছে। এরমধ্যে বর্তমানে ৬১টি মামলা তদন্তনাধীন এবং ৭৮টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া ৪টি মামলায় অব্যাহতি ও ২৯টি মামলা স্থগিত করা হয়েছে। বিগত নবম জাতীয় সংসদ নির্বাচনে তার বিরুদ্ধে মামলা ছিল ৩টি। ফলে ১০বছরে মামলা বেড়েছে ১৩৬টি। এছাড়া বিগত ১৯৯৬-৯৯ সালে দায়েরকৃত মামলাগুলোতে খালাস পেয়েছেন তিনি।

শুধু তাই নয় নবম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় ৩.৫ কোঠা অকৃষি জমি এবং ১৪৪ বর্গফুট দোকান আছে বলে উল্লেখ করলেও একাদশ সংসদ নির্বাচনে হলফনামায় তার কোন জমি বা দোকান নেই বলে উল্লেখ করেছেন। সে সময় তার কাছে নগদ টাকা না থাকলেও বর্তমানে টুকুর কাছে নগদ ২ লাখ টাকা আছে বলে হলফনামায় উল্লেখ করেছেন।

অন্যদিকে ১০বছরে তার স্ত্রীর স্বর্ণের পরিমাণ বেড়েছে। গত দশ বছরে ৪০ভরি স্বর্ণ বেড়েছে। যা ২০০৮ সালে হলফনামায় বিবাহে উপহার হিসেবে স্বর্ণের পরিমাণ উল্লেখ করা হয় ৪০ভরি। এ ছাড়া সুলতান সালাউদ্দিন টুকু কোন ব্যাংক প্রতিষ্ঠান থেকে ঋণ গ্রহণ করেনি বলে উল্লেখ করেছেন।

কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু নাশকতা মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দি রয়েছেন। তাই তিনি তার নির্বাচনী এলাকায় যেতে পারছেন না। এছাড়া এই আসনে তার ভাই জেলা বিএনপি’র সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফাকেও দলের চিঠি দেয়া হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ