টাঙ্গাইল যৌনপল্লীতে ছিটানো হয়েছে জীবণুনাশক স্প্রে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে টাঙ্গাইল শহরের কান্দাপাড়া যৌনপল্লীতে জীবণুনাশক স্প্রে করেছে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এই কার্যক্রম চালায় ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক ও কর্মীরা।
জানা যায়, টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ৮ জন স্বেচ্ছাসেবী ও কর্মী দুটি গ্রুপে ভাগ হয়ে পুরো পতিতালয়ের প্রতিটি বাড়ির প্রত্যেক ঘরে ঘরে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি স্প্রে করেন। এ সময় তারা পতিতালয়ের প্রতিটি রাস্তাতেও স্প্রে করেন। এ সময় যৌনকর্মীরা টিনিউজকে বলেন, আমাদের বাহিরে যাওয়া বন্ধ। তাই আমরা কোন প্রকার জীবাণুনাশক কিনতেও পারি না। আর তাছাড়া সবার এই জীবাণুনাশক কেনার মতো সামর্থ্যও নাই। আমরা এখানে অনেক মানুষ একসাথে থাকি। তাই এখানে অন্তত ১/২ দিন পরপর এই জীবণুনাশক স্প্রে করে দিলে সবাই ভালো থাকতে পারবো। যৌনপল্লীর কয়েকজন বাড়িওয়ালা টিনিউজকে বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে এটা খুবই কার্যকরী উপায়। প্রতিনিয়ত এই স্প্রে করলে আমরা সবাই করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাবো।
এ বিষয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল টিনিউজকে বলেন, মানবাধিকারকর্মীরা এ বিষয়টি আমাদের নজরে আনেন। পরে তাৎক্ষনিক ৮ জন স্বেচ্ছাসেবী ও ফায়ারকর্মী দিয়ে দুইটি গ্রুপ তৈরি করে কান্দাপাড়া যৌনপল্লীতে জীবাণুনাশক স্প্রে করতে পাঠাই। তারা পুরো যৌনপল্লীতে প্রতিটি বাড়ির প্রতিটি ঘরে জীবাণুনাশক স্প্রে করেন। পরে তারা টাঙ্গাইল সদর থানার ভিতরে প্রতিটি কক্ষ, আসামীদের কক্ষ, বাথরুম ও বাহিরে বসার গোলঘরে জীবাণুনাশক স্প্রে করেন। এ সময় তিনি আরো বলেন, আমাদের পর্যাপ্ত জীবাণুনাশক উপকরণ প্রয়োজন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ