টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে কাপাপো চ্যাম্পিয়ন

শেয়ার করুন

মোজাম্মেল হক ॥
টান টান উত্তেজনাকর ম্যাচে জাতীয় দলের সাবেক খেলোয়াড় নাঈম ইসলামের অপরাজিত সেঞ্চুরীসহ ১১৯ রানের একক নৈপুন্যে কাপাপো ক্রীড়া চক্র (কালিপুর, পাতুলীপাড়া ও পোদ্দারপাড়া) ৩ উইকেটে গতবারের চ্যাম্পিয়ন থানাপাড়া ক্লাবকে হারিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার (২৫ জানুয়ারী) টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত টাঙ্গাইল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুর রোউফ খান রোকন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক ও সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।

খেলায় টস জয়ী গতবারের চ্যাম্পিয়ন থানাপাড়া ক্লাব প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে জাতীয় দলের সাবেক খেলোয়াড় সোরওয়ার্দী শুভ ৭৮, শাহিন ৭৮ ও নাজমুল হোসেন মিলন অপরাজিত ৫৪ রান করে। বোলিংয়ে বিজয়ী কাপাপো ক্রীড়া চক্রের তুষার, রাফসান ও জীবন ২টি করে উইকেট দখল করে।
জবাবে কাপাপো ক্রীড়া চক্রের জাতীয় দলের সাবেক খেলোয়াড় নাঈম ইসলামের একক নৈপুন্যে ৪৮.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান করে জয়লাভ করে। নাঈম ইসলাম ১০৫ বলে ১১৯ রানে অপরাজিত থাকেন। এছাড়া জীবন ২০ ও ফাহিম ইসলাম রনি অপরাজিত ১৮ রান করে। বিজিত থানাপাড়া দলের সোহওয়াদী শুভ, শাহিন ২টি করে উইকেট দখল করে।
বিজয়ী দলের নাঈম ইসলাম ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়। লীগে সর্বোচ্চ রান সংগ্রহকারী থানাপাড়া ক্লাবের শাহিন (৩০৯ রান) ও সর্বোচ্চ উইকেট দখল করেছেন একই দলের সুমন সরকার (১৯ ইউকেট)।
খেলায় আম্পায়ার ছিলেন সোহরাব হোসেন ও মুজাহিদুল ইসলাম স্বপন এবং স্কোরার ছিলেন মির্জা মাসুদুল হোসেন খোকন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ