Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইল দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে উদয়ন ক্লাব চ্যাম্পিয়ন

শেয়ার করুন

মোজাম্মেল হক ॥
নাজমুল হোসেন দিপুর অপরাজিত সেঞ্চুরীসহ ১১২ রান (৫৪ বলে ১৩টি ৬ ও ৭টি ৪)। উদয়ন ক্রীড়া চক্রের এই উদ্বোধনী ব্যাটসম্যান একাই প্রতিপক্ষ ইয়ুথ ক্লাবের বোলারদের বল বিশাল বিশাল ওভার বাউন্ডারী মেরে জয়কে ছিনিয়ে নিয়েছেন। যে কারণে ইয়ুথ ক্লাবের জেতা ম্যাচ উদয়ন ক্রীড়া চক্র ম্যাচের ২ বল বাকী থাকতে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান করে জয়লাভ নিশ্চিত করে চ্যাম্পিয়ন হয়ে প্রথম বিভাগে উর্ত্তিন হয়েছে।
টাঙ্গাইল স্টেডিয়ামে রোববার (১৪ এপ্রিল) সকালে জেলা ক্রীড়া সংস্থা ও ২য় বিভাগ ক্রিকেট পরিষদের আয়োজনে টাঙ্গাইল দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ২০ ওভারের এই খেলায় তীব্র প্রতিদ্বন্দিতার মধ্য দিয়ে উদয়ন ক্রীড়া চক্র ৩ উইকেটে ইয়ুথ ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন। তিনি বলেন, টাঙ্গাইল স্টেডিয়ামে সব সময় বিভিন্ন খেলার আয়োজন রেখে ক্রীড়াঙ্গনে টাঙ্গাইলের খেলোয়াড়দের বিশেষ যতœ নিতে হবে। তবেই বাংলাদেশ জাতীয় দলে খেলার মতো খেলোয়াড় টাঙ্গাইলে তৈরী হবে। এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুর রউফ খান ও সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাতিনুজ্জামান সুখন, দ্বিতীয় বিভাগ ক্রিকেট পরিষদের সম্পাদক ঝোটন ঘোষ প্রমুখ।
খেলায় টস জয়ী ইয়ুথ ক্লাব প্রথমে ব্যাটিং করে ২০ ওভারের নির্ধারিত (কার্টেল) ১৫ ওভারে খেলা অনুষ্ঠিত হয়। এতে মাত্র ১টি উইকেট হারিয়ে ইয়ুথ ক্লাব ১৪৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে জয় অপরাজিত ৭৫ ও ইকবাল ৬৪ রান করে। বোলিংয়ে উদয়ন ক্রীড়া চক্রের সজিব ১৭ রানে ১টি উইকেট দখল করে।
জবাবে উদয়ন ক্রীড়া চক্র নাজমুল হোসেন দিপুর বিধ্বংসী একক ব্যাটিংয়ে (৫৪ বলে ১৩টি ৬ ও ৭টি ৪) ১৪.৪ ওভারে ১৪৮ রান করে উদয়ন ক্রীড়া চক্রকে জয়ের বন্দরে পৌছে দেয়। বোলিংয়ে ইয়ুথ ক্লাবের সাব্বির ১১ রানে ৩টি ও ইফতি ২৩ রানে ২টি উইকেট দখল করে।
টুর্নামেন্টে সর্বোচ্চ রান করেন ইয়ুথ ক্লাবের রাকিব ১৩৮ রান এবং সর্বোচ্চ উইকেট দখল করে কিশালয় ক্লাবের সোহাগ (১১টি উইকেট)।
দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে মোট ১৮টি ক্লাব ৪টি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। প্রথম পর্ব শেষে ৮টি দল দ্বিতীয় পর্বে উন্নীত হয়। দলগুলো হলো “ক” গ্রুপ থেকে কিশালয় যুব সংঘ ও রেইনবো স্পোটিং ক্লাব। “খ ” গ্রুপ থেকে ইয়ুথ ক্লাব ও মুসলিম রেনেসাঁ ক্লাব। “ গ” গ্রুপ থেকে উদয়ন ক্রীড়া চক্র ও থানাপাড়া ব্যায়ামাগার এবং “ঘ” গ্রুপ থেকে সাবালিয়া ক্রীড়া চক্র ও নদীয়া স্পোটিং ক্লাব। দ্বিতীয় পর্বে উন্নীত হওয়া সবগুলো দল আগামী বছর প্রথম বিভাগ ক্রিকেট লীগে অংশগ্রহণ করবে। কোয়ার্টার ফাইনালের ৮টি দল থেকে সেমিফাইনালে উঠে উদয়ন ক্রীড়া চক্র, ইয়ুথ ক্লাব, সাবালিয়া ক্রীড়া চক্র ও কিশালয় যুব সংঘ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ