Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইলে ১৯৩টি কেন্দ্রে পড়েছে ৯০ ভাগের বেশি ভোট

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল-৫ (সদর) আসনের খিদির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৪৭২ জন। এই কেন্দ্রে সব ভোটারই ভোট দিয়েছে। টাঙ্গাইল-৫ আসনের খিদির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ৪৭২ জন। এই কেন্দ্রে গত (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সব ভোটারই তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
শুধু খিদির সরকারি প্রাথমিক বিদ্যালয় নয়, এমন অস্বাভাবিক ভোট পড়েছে জেলার আটটি আসনের প্রায় সব ভোট কেন্দ্রে। এর মধ্যে ১৯৩টি কেন্দ্রে ৯০ ভাগের ওপর ভোট পড়েছে। যার মধ্যে ৯৫ থেকে শতভাগ ভোট পড়েছে ৪১টি কেন্দ্রে।
নির্বাচনী ফলাফল পর্যালোচনায় দেখা যায়, সবচেয়ে বেশি ভোট পড়েছে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর হাসান ছোট মনির ২ লাখ ৯৬ হাজার ৪৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সুলতান সালাউদ্দিন টুকু পেয়েছেন ১১ হাজার ১৪৯ ভোট। এই আসনে ৯০ দশমিক ৪১ ভাগ ভোট পড়েছে। এই আসনের ১৩২টি কেন্দ্রের ৭৪টিতেই ৯০ ভাগের ওপর ভোট পড়েছে। এর মধ্যে ১৭টি কেন্দ্রে ৯৫ থেকে ৯৮ ভাগ ভোট পড়েছে।
টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে ১৩৯টি কেন্দ্রের মধ্যে ২০টিতে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে চারটি কেন্দ্রে ৯৫ থেকে ৯৮ ভাগ ভোট পড়েছে। এ কারনে ২ লাখ ৮০ হাজার ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ধানের শীষ) সরকার সহিদ পেয়েছেন ১৬ হাজার ৪৪০ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ৮৩ দশমিক ২৩ ভাগ।
টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে ১১৯টি কেন্দ্রের মধ্যে ১১টিতে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এখানে মোট ভোট পড়েছে ৮১ দশমিক ৬৫ ভাগ। আওয়ামী লীগের প্রার্থী আতাউর রহমান খান ২ লাখ ৪২ হাজার ৪৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপির প্রার্থী লুৎফর রহমান খান পয়েছেন ৯ হাজার ১২২ ভোট।
টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে ১০৮ কেন্দ্রের মধ্যে ১৩টি কেন্দ্রে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ৯৫ ভাগের বেশি ভোট পড়েছে। এই আসনে আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল হাজারী ২ লাখ ২৪ হাজার ১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ঐক্যফ্রন্টের প্রার্থী কৃষক শ্রমিক জনতা লীগের লিয়াকত আলী পেয়েছেন ৩৪ হাজার ৩৮৮ ভোট।
টাঙ্গাইল-৫ (সদর) আসনের ১২৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৭টিতে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে খিদির সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শত ভাগ ভোট পড়েছে। এছাড়া আর একটি কেন্দ্রে ৯৫ ভাগের বেশি ভোট পড়েছে। এ আসনে আওয়ামী লীগের ছানোয়ার হোসেন ১ লাখ ৬১ হাজার ৮০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মাহমুদুল হাসান পেয়েছেন ৭৮ হাজার ৩৫৮ ভোট।
টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের ১৪১টি কেন্দ্রের মধ্যে মধ্যে ৩৭টিতে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে ১২টি কেন্দ্রে ৯৫ ভাগের বেশি ভোট পড়েছে। এ আসনে মোট ভোট পড়েছে ৮৬ দশমিক ৯ ভাগ। এই আসনে আওয়ামী লীগের আহসানুল ইসলাম টিটু ২ লাখ ৮০ হাজার ২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম বিএনপির প্রার্থী গৌতম চক্রবর্তী পেয়েছেন ৪৫ হাজার ১৪৫ ভোট।
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে ১১৩টি কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ৯৫ ভাগের বেশি ভোট পড়েছে। এই আসনে আওয়ামী লীগের একাব্বর হোসেন ১ লাখ ৬৪ হাজার ৫৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপির আবুল কালাম আজাদ সিদ্দিকী পেয়েছেন ৮৭ হাজার ৯৪৯ ভোট।
টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে ১২৭টি কেন্দ্রের মধ্যে ১৩টি কেন্দ্রে ৯০ ভাগের বেশি ভোট পড়েছে। এর মধ্যে দুটি কেন্দ্রে ৯৫ ভাগের বেশি ভোট পড়েছে। এই আসনে আওয়ামী লীগের জোয়াহেরুল ইসলাম ২ লাখ ৭ হাজার ৬৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম ঐক্যফ্রন্টের প্রার্থী কৃষক শ্রমিক জনতা লীগের কুঁড়ি সিদ্দিকী পেয়েছেন ৭১ হাজার ১৪৪ ভোট।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ