টাঙ্গাইলে সাত দিনব্যাপী বৃক্ষ মেলা শুরু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
‘সবুজে বাঁচি সবুজে বাঁচাই নগর-প্রাণ-প্রকৃতি সাাজাই’Ñ এই স্লোগান নিয়ে টাঙ্গাইলে সাত দিনব্যাপী বৃক্ষ মেলা ও ফল প্রদর্শণী শুরু হয়েছে। এ উপলক্ষে সোমবার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুতপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যানের মুক্ত মঞ্চে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নেছার উদ্দিন জুয়েল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন টাঙ্গাইলের যুগ্ম-পরিচালক শহিদুল্লাহ শেখ, জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা হারুন অর রশিদ।
এ সময় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দরা মেলার বিভিন্ন স্টল প্রদর্শণ করেন। মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উদ্যান উন্নয়ন কেন্দ্র ছাড়াও ২৪টি নার্সারীর স্টল রয়েছে। মেলা আগামী (৫ আগস্ট) পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ