Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইলে কাদের সিদ্দিকীর মেয়েসহ দুইটি আসনে লড়বেন তিন নারী

শেয়ার করুন

এনায়েত করিম বিজয় ॥
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে বাছাই শেষে বিভিন্ন দলের ৬৬জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়েসহ দুইটি আসনে তিন নারী প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এই তিন নারী প্রার্থী এখন জেলায় আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন। কারণ এরা ইতিপূর্বে কোন নির্বাচনে অংশগ্রহণ করেনি এবং প্রত্যক্ষ রাজনীতির সাথে রাজপথে কখনও দেখা যায়নি।
টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী নির্বাচন করেছেন। তিনি ছাড়াও এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক নির্বাচন করেছেন। এদিকে ঋণখেলাপির অভিযোগে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। তার বিকল্প হিসেবে বঙ্গবীরের মেয়ে কুঁড়ি সিদ্দিকী নির্বাচনে অংশ নিবেন এমনটাই ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
অপরদিকে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক লিপি আক্তার ও প্রগতিশীল গণতান্ত্রিক দল মনোনিত রূপা রায় চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এছাড়াও এই আসনে বিএনপি মনোনীত উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কারাবন্দি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাব মনোনয়নপত্র বৈধ হয়েছে। এই আসনে বিএনপির প্রার্থী নির্বাচন করবেন এটা প্রায় নিশ্চিত। এমনটা হলে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী লিপি আক্তার প্রার্থীতা প্রত্যাহার করবেন এমনটি শোনা যাচ্ছে। এদিকে একই আসনে প্রগতিশীল গণতান্ত্রিক দলের মনোনিত রূপা রায় চৌধুরীর মনোনয়পত্র বৈধ হয়েছে। প্রগতিশীল গণতান্ত্রিক দলে তার কোনও প্রতিদ্বন্দ্বী নেই সেই কারণে বিভিন্ন দলের সাথে নির্বাচনে অংশ নিতে বাধা নেই বললেই চলে। সব মিলিয়ে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে কুঁড়ি সিদ্দিকী ও টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে প্রগতিশীল গণতান্ত্রিক দল মনোনিত রূপা রায় চৌধুরী নির্বাচনে অংশ নিচ্ছেন এটা প্রায় নিশ্চিত।
জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি রফিকুল ইসলাম টিনিউজকে বলেন, টাঙ্গাইলের আটটি আসনের মধ্যে দুইটি আসনে দল থেকে দুই নারীর মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে এবং তাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে। সর্বশেষ টাঙ্গাইল-৪ (কালিহাতী) উপ-নির্বাচনে ঋণখেলাপীর কারণ দেখিয়ে বঙ্গবীরের প্রার্থীতা বাতিল করা হয়েছিল। একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য বঙ্গবীর কাদের সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) এবং টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু তার মনোনয়নপত্র দু’টি বাতিল হয়ে গেছে। কাদের সিদ্দিকীর প্রার্থীতা বাতিল হওয়ায় টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে বঙ্গবীরের মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে নির্বাচনে লড়বেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ