Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইলে উপজেলা নির্বাচন ঘিরে গ্রামীণ জনপদ উৎসবমুখর

শেয়ার করুন

এম কবির ॥
দুয়ারে কড়া নাড়ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। টাঙ্গাইল জেলার ১২টি উপজেলাতে চতুর্থ ধাপে আগামী (৩১ মার্চ) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে সকল উপজেলা এখন বেশ সরগরম। ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ না কাটতেই এবার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে টাঙ্গাইল জেলার ১২টি উপজেলা এখন সরগরম। প্রথমবারের মতো নির্বাচন কমিশনের নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতীকে অনুষ্ঠিতব্য এই নির্বাচনকে কেন্দ্র করে সর্বত্র উৎসবের আমেজ। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, কার্যালয় অফিস-আদালতসহ সবখানে উপজেলা নির্বাচনের হাওয়া বইছে। আর নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই মুখরিত হয়ে ওঠেছে এখানকার গ্রামীণ জনপদ।
বিএনপি ও এর নেতৃত্বাধীন জোট-ঐক্যফ্রন্ট নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিলেও সরকারি দল আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ১৪ দল এবং মহাজোটের শরিক দল ও সংগঠন এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বসে নেই। তাদের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্নভাবে লবিং করছেন মনোনয়ন পেতে। এর মধ্যে বিভিন্ন এলাকায় ক্ষমতাসীন দল ও সংগঠনে বিভক্তি দেখা দিয়েছে। দল ও সংগঠনের ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা বিভিন্ন নেতারা দলীয় ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছেন। কেউ কাউকে ছাড় দিতে নারাজ।
দলীয় সূত্রে জানা যায়, টাঙ্গাইলের একেকটি উপজেলায় চেয়ারম্যান পদে গড়ে ৪ থেকে ৬ জন করে প্রার্থী। প্রার্থীরা এলাকায় ব্যানার, পোস্টার, প্লাকার্ডসহ নানা প্রচারপত্রে নিজেদেরকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে নিজেদের জনপ্রিয়তা তুলে ধরেছেন। এতে টাঙ্গাইলের প্রত্যন্ত অঞ্চলে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ