Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

টাঙ্গাইলে ঈদ সালামির নামে চলছে নীরব চাঁদাবাজি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
পবিত্র ঈদ-উল আজহা আগামী সোমবার (১২ আগস্ট)। এ উপলক্ষে ঈদের সালাম পৌঁছে দেয়ার নামে অভিনব কায়দায় চলছে চাঁদাবাজি। এই চাঁদাবাজির নাম ‘ঈদের সালাম বা ঈদ বকশিশ।’ রাজনৈতিক নেতা থেকে শুরু করে সরকারের বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠানগুলোতে ঈদ সালামির নামে চাঁদাবাজি করছে। এই নীরব চাঁদাবাজি হচ্ছে পরিচিত লোকজনদের কাছ থেকে সমঝোতার মাধ্যমে। এ কারণে ঈদের সালাম দিয়ে ঈদ বকশিশ আদায়ের বিষয়ে থানা পুলিশের কাছে কোন অভিযোগ নেই। পুলিশ ও ভুক্তভোগীদের সঙ্গে আলাপ করে এই ধরনের চাঁদাবাজির খবর পাওয়া গেছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, পবিত্র ঈদ-উল আজহার সময় যতই ঘনিয়ে আসছে এই ধরনের চাঁদাবাজি পাল্লা দিয়ে বেড়ে চলছে। কেননা ঈদ-উল-আজহার আগেই রাতেই রোববার (১১ আগস্ট) চাঁদাবাজি শেষ করতে হবে। এরপর চাঁদাবাজির টাকায় ঈদের কেনাকাটা সারতে হবে। তাই আগেভাগেই ঈদের সালাম দিয়ে বখশিশ আদায়ে মাঠে নেমেছে রকমারি ও মৌসুমী চাঁদাবাজরা। উপড়ি আদায়ের জন্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোর কিছু লোকের এক ধরনের চাঁদাবাজির কৌশল। ঈদ ঘনিয়ে এলেই, ধুম পড়ে যায় এই ধরনের চাঁদাবাজির। তারা সবাই এখন এই নিয়েই মহাব্যস্ত। সন্ত্রাসী, মস্তান, রাজনৈতিক ক্যাডার কেউই এই বিষয়ে কম যান না। শিল্পপতি, ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজির এই কৌশলটি মারাত্মক আতঙ্ক। সারাবছরে সেবাদানের একথা সেকথা বলে অনুনয় বিনয় আবদারের সুরে আসল কথাটা বলেন, ‘আমরা ঈদের সময়ে পেয়েই থাকি।’

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ