জাহালম কান্ডে ক্ষতিপূরণ মামলার রায় যেকোন দিন

শেয়ার করুন

আদালত সংবাদদাতা ॥
ভুল আসামি করে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবড়িয়া গ্রামের পাটকল শ্রমিক জাহালমের কারাভোগের ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে করা মামলাটি যেকোনও দিন রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রেখেছেন হাইকোর্ট। জাহালমের ঘটনায় জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে দু’দকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। সোনালী ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী জাকির হোসেন এবং ব্র্যাক ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী আসাদুজ্জামান। এর আগে বিগত ২০১৯ সালের (৩০ জানুয়ারি) একটি জাতীয় দৈনিকে ‘স্যার, আমি জাহালম, সালেক না’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি সেদিন হাইকোর্টের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাস গুপ্ত। এর পরিপ্রেক্ষিতে আদালত জাহালমের আটকাদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তাকে কেন ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত রুল জারি করেন।
এদিকে হাইকোর্টের আদেশে বিগত ২০১৯ সালের (৩ ফেব্রুয়ারি) জাহালম কারাগার থেকে ছাড়া পান। এর ধারাবাহিকতায় জাহালমকান্ডে জারিকৃত রুলের ওপর শুনানি শুরু করেন হাইকোর্ট।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ