ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে অনলাইনে পাঠদান

শেয়ার করুন

আব্দুল লতিফ, ঘাটাইল ॥
বিশ্বব্যাপি করোনা ভাইরাসের থাবায় থমকে গেছে পৃথিবী। করোনার এই মহামারিতে শিক্ষাসহ সকল অর্থনীতি কার্যক্রম একেবারে ভেঙ্গে পড়েছে। স্কুল-কলেজ বন্ধ থাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে লাখ লাখ কোমলমতি শিক্ষার্থীরা। অভিভাবকরা তাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। এমন অবস্থায় টাঙ্গাইলের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চলছে অনলাইনে শিক্ষা কার্যক্রম।
করোনার ভয়াবহ পরিস্থিতিতে বর্তমানে স্কুল-কলেজ বন্ধ থাকলেও স্বনামধন্য, ব্যতিক্রমধর্মী এ প্রতিষ্ঠানটি কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে গত (২ এপ্রিল) থেকে অত্র প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের দিক নির্দেশনায় এবং অধ্যক্ষের তত্বাবধানে ভাইভার গ্রুপ ও ইউটিউবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। ফলে শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা পাচ্ছে। ইতিমধ্যে এই উদ্যোগটি অভিভাবক মহলে বেশ প্রশংসিত হয়েছে। শিক্ষা কার্যক্রমকে আরো বেগমান ও প্রাণবন্ত করতে গত (১১ মে) জুম অ্যাপস্ এর মাধমে অধ্যক্ষ লে.কর্ণেল জিএম সারওয়ার শিক্ষকদের নিয়ে এক ভিডিও কনফারেন্সের আয়োজন করেন। উক্ত কনফারেন্সে জুম অ্যাপসের মাধ্যমে শিক্ষার্থীরা কিভাবে লাইভে শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর পেতে পারে এ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। অধ্যক্ষ লে.কর্ণেল জিএম সারওয়ার এর উপস্থিতিতে গত (১৩ মে) অত্র প্রতিষ্ঠানে জুম অ্যাপসে লাইভে ক্লাশ পরিচালনা করা হয়।
অনলাইনে শিক্ষা কার্যক্রম বিষয়ে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে.কর্ণেল জিএম সারওয়ার টিনিউজকে জানান, করোনার এই দুর্যোগময় পরিস্থিতিতে শিক্ষার্থীরা যাতে পাঠবিমুখ না হয়, তারা যেন ঘরে বসেই শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে। সেজন্য এই প্রতিষ্ঠান নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনে শিক্ষাকার্যক্রম চালু করেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ