ঘাটাইলে সরকারি চাল জব্দ ॥ একজনের কারাদন্ড

শেয়ার করুন

ঘাটাইল প্রতিনিধি ॥
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ২নং ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয়েছে ৩৯০ কেজি চাল। ঘটনাটি ঘটেছে বুধবার (৮ এপ্রিল) সকাল ৬টার দিকে উপজেলার টিলাবাজার নামকস্থানে। এ ঘটনায় অবৈধ চাল বহনকারী অটোচালককে ১০ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
স্থানীয়রা টিনিউজকে জানিয়েছে, বুধবার (৮ এপ্রিল) ভোরে অটোবাইকে করে চাল নেয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী অটোটি আটক করে ঘাটাইল থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উক্ত চাল জব্দ করে থানায় নিয়ে আসে। এদিকে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সংবাদ পেয়ে উক্ত জব্দকৃত চাল পূনরায় ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে তিনি বেলা পৌনে ১২টার সময় টিলাবাজার নামকস্থানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির উদ্দেশ্যে বহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে (৩৫) দশ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
ঘটনাস্থলে উপস্থিত হয়ে জব্দকৃত চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির হোসেন খান, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক জামাল হোসেন, স্থানীয় ইউপি সদস্য মিলন প্রমুখ।
জেলা খাদ্য নিয়ন্ত্রক জামাল হোসেন টিনিউজকে জানান, এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে। ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ টিনিউজকে জানান, ২নং ঘাটাইল ইউনিয়নে গত (৫ ও ৬ এপ্রিল) ১২.৫৭০ মেট্রিক টন করে চালের দুটি ডিও দেয়া হয়। ডিলাররা অঙ্গিকারনামায় স্বাক্ষর করে চাল নিয়ে গেছে।
অটোচালক তাহের টিনিউজকে জানায়, ২নং ঘাটাইল ইউনিয়নের ভুলু চৌকিদার আমাকে তার বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলে। এছাড়া আমি আর কিছু জানি না। এদিকে ঘাটাইলের কুলিয়ায় ভুলু চৌকিদারের বাড়িতে খোঁজ নিলে জানা যায় সে পলাতক রয়েছেন। ২নং ঘাটাইল ইউনিয়নের চেয়ারম্যান হায়দর আলী এ বিষয়ে টিনিউজকে জানান, এ ঘটনার সাথে আমার ইউনিয়নের লোকজন জড়িত। তবে তারা কোথা থেকে এ চাল বের করেছে তা আমার জানা নাই।
এ ব্যাপারে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার টিনিউজকে জানান, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক ১০ দিনের কারাদন্ড দেয়া হয়। এ ঘটনা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে মূলহোতাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঘাটাইল থানা অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ