ঘাটাইলে লটারির মাধ্যমে বোরে ধান সংগ্রহের কৃষক নির্বাচন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, ঘাটাইল ॥
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের জন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। শনিবার (১৬ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার তার নিজ কার্যালয়ে লটারির মধ্যমে কৃষক নির্বচনের নির্বাচনের কাজ সম্পন্ন করেন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে ধান সংগ্রহের লক্ষ্যে ঘাটাইলের ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩৪টি ব্লকের মোট চার হাজার ২০০ জন কৃষকের তালিকা থেকে লটারির মাধ্যমে এক হাজার ৮ শত ২০ জন কৃষক নির্বাচন করা হয়। উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য পরিদর্শক) মুহাম্মদ খোরশেদ আলম মাসুদ টিনিউজকে বলেন, কৃষকদের কাছ থেকে ২ হাজার ৬৮৪ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করা হবে। আগামীকাল রোববার (১৭ মে) বোর ধান সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করা হবে। এক কৃষক সর্বোচ্চ ৩ মেট্রিক টন এর্ব সর্বনিম্ন ১ মেট্রিক টন ধান দিতে পারবে।
লটারির কার্যক্রম পরিচালনার সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) ফারজানা ইয়াসমিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল আবেদীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির হোসেন খান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্র্তা মনিরুজ্জামান, ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরুজ্জামান মিঞা, সাংবাদিক খান ফজলুর রহমান প্রমূখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ