ঘাটাইলে কাজ শেষ হওয়ার আগেই ভেঙে গেছে ব্রিজের গার্ডার!

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের ঘাটাইলে কাজ শেষ হওয়ার আগেই ভেঙে গেছে টোক নদীর উপর চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের গার্ডার। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার কারণে ব্রিজের গার্ডার ভেঙে গেছে বলে দাবি এলাকাবাসীর।
ঘাটাইল উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে উপজেলার বানিয়াপাড়া ও বাইচাইল গ্রামের সংযোগস্থলে টোক নদীর উপর ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। যা বর্তমানে চলমান রয়েছে। ৮১ মিটার দৈর্ঘ্য ও ৭.৩২ মিটার প্রস্থ ব্রিজটির নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি টাকা। ইতিমধ্যে ব্রিজটির প্রায় ৬৫ ভাগ কাজ শেষ হয়েছে। ব্রিজের নকশা অনুযায়ী নয়টি গার্ডারের মধ্যে ছয়টি গার্ডার বসানোর কাজ শেষ হয়েছে। ৭ম গার্ডারটি বসানোর সময় তা ভেঙে যায়।
স্থানীয় বাসিন্দা ইব্রাহিম মিয়া টিনিউজকে বলেন, ব্রিজটি নির্মানে পাথর ও বালির অনুপাতে সিমেন্ট দেয়া হয়নি। রডও ব্যবহার করা হয়েছে সাধারণ মানের এবং কম। নির্মাণ ত্রুটির কারণেই গার্ডারটি ভেঙে গেছে।
এই ব্রিজের কাজ পাওয়া ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তা শ্যামল চন্দ্র সাহার সাথে যোগাযোগ করতে চাইলে ব্রিজের তদারকি কাজে নিয়োজিত সবুজ মিয়া টিনিউজকে বলেন, এ বিষয়ে আমি কিছুই বলতে পারবো না। শ্যামল চন্দ্র সাহা বর্তমানে বিদেশে আছেন। তিনি আসলে এ বিষয়ে কথা বলতে পারবেন।
এ ব্যাপারে ঘাটাইল উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বপাপ্ত) একেএম হেদায়েউল্লাহ টিনিউজকে বলেন, গার্ডার উঠানোর মেশিনে সমস্যা থাকার কারণে গার্ডার টেনশনিং করার সময় ফেল করে। যার কারণে গার্ডারটি ভেঙে যায়। তিনি নিম্নমানের কাজের বিষয়টি অস্বীকার করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ