Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

কুমুদিনীতে প্রধানমন্ত্রী খেলেন কাঁসার থালায়

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বৃহস্পতিবার (১৪ মার্চ) মির্জাপুর কুমুদিনী পরিবারের পক্ষ থেকে দুপুরের খাবারে কাঁসার থালায় খেতে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর খাবার মেনুতে পাঁচ ফোঁড়নের লাবড়া ও খিরের মালপোয়াসহ ৩০ পদের খাবার দেয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর খাবার টেবিলে রাখা থালা, বাটি, গ্লাস, চামুচ সবই কাঁসার তৈরি। প্রধানমন্ত্রীকে খাবার বেড়ে দেন কুমুদিনী কল্যান ট্রাস্টের পরিচালক ও রনদা প্রসাদ সাহার পুত্রবধু শ্রীমতি সাহা।

কুমুদিনীতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার লোকজ ঐতিহ্য কাঁসা, রূপা ও খাদা, পাথরের থালায় দুপুরের খাবার খেলেন। তিনি ঢেঁকিছাঁটা চালের ভাত দিয়ে পাঁচ তরকারির পাঁচফোড়নের লাবড়া, ছোট আলুর দম, লাউ বিচি ভাজা, কাচকি মাছের বড়া, নারিকেল দিয়ে বুটের ডাল, চিংড়িবাটা ও কুমড়া পাতা ভাজা খান। কুমুদিনী কম্পপ্লেক্সের কিচেন ইনচার্জ হরিদাস বণিক এ তথ্য জানিয়েছেন।
কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার বাস ভবনে আয়োজিত ভোজসভায় অন্যদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, রাজীব প্রসাদ সাহা ও তার সহধর্মিণী শম্পা সাহা ও ছেলে রুদ্র সাহা এবং দুই কন্যা রাহী ও হৃদী, কুমুদিনী ট্রাস্টের পরিচালক প্রতিভা মুৎসুদ্দি এবং ব্যারিস্টার রেহান। প্রধানমন্ত্রী খেজুর গুড় ও নারিকেল দিয়ে তৈরি পাটিসাপটা ও সামান্য ক্ষিরের মালপোয়া খেয়েছেন বলেও জানা গেছে।
এছাড়া প্রধানমন্ত্রী বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে কুমুদিনী কমপ্লেক্স ও হাসপাতালের সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন। হাসপাতালের পরিচালক ডাঃ প্রদীপ কুমার রায় জানিয়েছেন, এ দিন হাসপাতালের রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল সিস্টার রিনা ক্রুস জানান, প্রধানমন্ত্রী আমাদের মাঝে এসেছেন, এ খবরে আমরা আনন্দিত ও গর্বিত। এছাড়া এ রকম একজন মহৎ প্রাণের সান্নিধ্য পেয়ে এখানকার সব সেবিকার মধ্যে মানুষকে সেবা দিতে নতুন ভাবে উৎসাহ ও প্রেরণা সৃষ্টি হয়েছে।
দুপুরের খাবার শেষে বিকেল ৪টায় প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্স ত্যাগ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ