কালিহাতীর নিউ ধলেশ্বরী নদীতে বালু উত্তোলন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
করোনা আতঙ্কে মানুষ যখন ঘরবন্দি, তখনো বালু খেকোরা থেমে নেই। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নিউ ধলেশ্বরী নদীতে ধলাটেঙ্গর এলাকায় অবৈধভবাবে ৫টি বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছে বালু খেকোরা। ফলে হুমকীর মুখে পড়েছে ওই এলাকার বসতবাড়ী ও শ্মসানঘাট।
জানা যায়, ধলাটেঙ্গর গ্রামের মালেক, আনালিয়াবাড়ী গ্রামের শফিকুল ইসলাম শফি, উজ্জ্বল, সুজন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘ দিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে মাটি বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। স্থানীয় জনসাধারণ বার বার প্রতিবাদ করে কোন সুফল পাচ্ছে না। বালু খেকোরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ার কারণে প্রকাশ্যে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। স্থানীয়রা বলেন, বালু উত্তোলনের ফলে যে কোন সময় আমাদের বাড়ী ঘর ধ্বসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বালু উত্তোলন বন্ধে প্রশাসনের নিকট জোড় দাবী জানাচ্ছি।
দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক ভূইয়া টিনিউজকে বলেন, প্রশাসনের লোকজন এসে ভেঙ্গে দেয়ার একদিন পরেই পুনরায় বালু উত্তোলন শুরু হয়েছে। আমি এ বিষয়ে প্রশাসনকে অবহিত করেছি। এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার বলেন শামীম আরা নীপা টিনিউজকে বলেন, বিষয়টি অবগত হলাম। দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ