কালিহাতীতে আ.লীগের তিন নেতাকে কুপিয়ে আহত ॥ প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

শেয়ার করুন

কালিহাতী সংবাদদাতা ॥
টাঙ্গাইলের কালিহাতীতে তিন আওয়ীমী লীগ ও শ্রমিক নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১০ জুলাই) সকালে উপজেলার সাতুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বেলা সাড়ে ১১টার দিকে কালিহাতী উপজেলা বাসস্ট্যান্ডে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। এ সময় মহাসড়কে দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। বিক্ষুব্ধরা সড়কের উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে।
আহতরা হলো- কালিহাতী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ ও পৌরসভা শ্রমিক লীগ নেতা রাইসুল ইসলাম রাসেল।
জানা যায়, কালিহাতী উপজেলার সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো ঘর সম্প্রতি নিলাম পায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আমিন, রাশেদ ও রাসেলসহ অন্যান্যরা। পরে তারা মঙ্গলবার সকালে সেই ঘরটি ভাঙ্গতে গেলে তাদেরকে বাধা দেয় অপর একটি পক্ষ। পরে তাদের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ ও পৌরসভা শ্রমিক লীগ নেতা রাইসুল ইসলাম রাসেলকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিক্ষুব্ধ সভায় কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার বলেন, সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো ঘর সম্প্রতি নিলাম পায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম আমিন। পরে তারা সেই ঘরটি ভাঙ্গতে গেলে চাঁদার দাবী করে বাঁধা দেয় স্থানীয় সন্ত্রাসী শান্তসহ বেশকয়েকজন। এক পর্যায়ে তারা আমিন, রাশেদ ও রাসেলকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে রাসেলের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খবরটি ছড়িয়ে পড়লে বিক্ষোভ করে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও ব্যবসায়ী এবং শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে। তিনি আরো বলেন, তিনটি দাবী জানিয়ে আমরা আজকের জন্য অবরোধ তুলে নিচ্ছি। যদি আজকের মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন ও এসআই মেহেদি হাসানকে ক্লোজড করা না হয় তাহলে বুধবার (১১ জুলাই) আধা বেলা হরতাল পালনসহ কঠোর কর্মসূচী পালন করা হবে।
এ ব্যাপারে কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন টিনিউজকে বলেন, সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ঘর সম্প্রতি নিলাম ও ভাঙাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে অন্যকোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক আছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ব্রেকিং নিউজঃ