করোনা ভাইরাস আতংকে বন্ধ টাঙ্গাইলে সকল খেলাধুলা

শেয়ার করুন

মোজাম্মেল হক ॥
টাঙ্গাইল স্টেডিয়ামে সর্বশেষ গত (১৪ মার্চ) অনুষ্ঠিত হয় টাঙ্গাইল প্রেসক্লাব আয়োজিত মুবিজবর্ষ আন্তঃ উপজেলা টি-২০ ওয়ালটন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। এরপর গত শুক্রবার (২০ মার্চ) শুরু হওয়ার কথা ছিল টাঙ্গাইল প্রথম বিভাগ ক্রিকেট লীগ। যে ক্রিকেট লীগের খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিল টাঙ্গাইলের ভবিষ্যত ক্রিকেট প্রজন্ম। টাঙ্গাইল জেলা ক্রিকেট কোচ আরাফাত রহমানের স্পোর্টস ক্রিকেট একাডেমী, সাবেক কৃতী ক্রিকেটার ইসলাম খানের টাইগার্স ক্রিকেট একাডেমীসহ জেলা শহরের বাইরের বিভিন্ন উপজেলার ক্রিকেট একাডেমীর ক্রিকেটারগণের অপেক্ষার দিন বাড়লো।
বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের ছোবলে সারাবিশ্বের মতো, সারাদেশের ক্রীড়াঙ্গনের মতো টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার আয়োজিত খেলাধুলা স্থগিত হলো। জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ পরিষদের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন টিনিউজকে বলেন, সবকিছু ঠিকঠাক ছিল (২০ মার্চ) তারিখে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগের শুভ উদ্বোধন হওয়ার কথা। এবার লীগের স্পন্সর ছিল টাঙ্গাইল পাওয়ার, সন্ধানী লাইফ ইনসুরেন্স। যাহোক করোনা ভাইরাসের কারণে বিশ্ব আতংকগ্রস্থ। দেশের অবস্থা স্বাভাবিক হলে যথারীতি শুরু হবে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগ। এছাড়া ঈদুল আযহা’র পর টাঙ্গাইল ক্রিকেটার্স এসোসিশেন থেকে আয়োজন করা হবে টি-২০ ক্রিকেট লীগ। যেখানে অংশগ্রহণ করবে ৪০ বছরের বেশী বয়সী ক্রিকেটারগণ।
টাঙ্গাইল জেলার ক্রিকেট কোচ আরাফাত রহমান টিনিউজকে বলেন, করোনা ভাইরাসের ছোবলে অনেক আশার ক্রিকেট লীগ বাধাগ্রস্থ হলো। আমরা আশাবাদী আল্লাহর রহমতে করোনা ভাইরাস মুক্ত হলেই শুরু হবে উঠতি প্রজন্মের প্রথম বিভাগ ক্রিকেট লীগ। টাঙ্গাইল টাইগার্স ক্রিকেট একাডেমীর প্রশিক্ষক ইসলাম খান টিনিউজকে বলেন, ক্রিকেট লীগ নিয়মিত হলে টাঙ্গাইল থেকে উঠে আসবে প্রতিভাসম্পন্ন ক্রিকেটার। যারা এক সময় টাঙ্গাইল থেকে জাতীয় দলের প্রতিনিধিত্ব করবে। আমরা এখনও আশায় আছি করোনা ভাইরাস থেকে সমগ্র দেশ মুক্ত হলে সারাদেশের ন্যায় টাঙ্গাইল জেলার ক্রীড়াঙ্গনে খেলাধুলা ফিরে আসবে।
এছাড়া মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে টাঙ্গাইল স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল মুজিববর্ষ পুলিশ সুপার কাপ আন্তঃ উপজেলা ভলিবল টুর্নামেন্ট। জেলা ক্রীড়া সংস্থার ভলিবল উপ-পরিষদের সাধারণ সম্পাদক ইফতেখারুল অনুপম টিনিউজকে বলেন, ইচ্ছে ছিল গতবারের আর্কষনীয় সফল আয়োজনকে পিছনে ফেলে আরো আর্কষণীয়ভাবে ভলিবল টুর্নামেন্ট আয়োজনের। কিন্তু করোনা ভাইরাস এই আয়োজনকে পিছনে ঠেলে দিয়েছে। পাশাপাশি অনিশ্চয়তার মধ্যেও ফেলে দিয়েছে। দেশের অবস্থা স্বাভাবিক হলেই ভলিবল টুর্নামেন্ট আয়োজন হবে। ইচ্ছে আছে মুজিববর্ষ পুলিশ সুপার কাপ আন্তঃ উপজেলা ভলিবল টুর্নামেন্ট শেষে আন্তঃ স্কুল ভলিবল টুর্নামেন্ট আয়োজন করার। সব কিছুই নির্ভর করছে করোনা ভাইরাসের উপর।
এছাড়া ক্রিকেট, ভলিবলের পাশাপাশি টাঙ্গাইল স্টেডিয়ামে কাবাডি লীগের আয়োজনের কথা ছিল। কাবাডি উপ-পরিষদের সভাপতি সাইফুজ্জামান খান সোহেল ও সাধারণ সম্পাদক তুহিনুর রহমান তুহিন এই খেলার দায়িত্বে আছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক দু’জনই আশাবাদী দেশ স্বাভাবিক হলে আয়োজন করা হবে। ক্রীড়াঙ্গন প্রিয় দর্শকের পাশাপাশি আমরা অপেক্ষায় থাকব মহামারী করোনা ভাইরাসমুক্ত হলে সারাদেশের ন্যায় টাঙ্গাইলে ক্রীড়াঙ্গন খেলাধুলায় মেতে উঠবে। এসব বিষয়ে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিল্টু টিনিউজকে বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের গোছানো বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগ, ভলিবল লীগ ও কাবাডি লীগ বাধাগ্রস্থ হয়ে পড়েছে। করোনা ভাইরাসের কারণে সারাবিশ্ব এখন আতংকগ্রস্থ। ক্রীড়া প্রতিমন্ত্রীর ঘোষনায় আমরাও টাঙ্গাইলের সকল খেলাধুলা বন্ধ করে দিয়েছি। দেশের অবস্থা স্বাভাবিক হলে, ক্রীড়া প্রতিমন্ত্রীর নির্দেশে আবারো টাঙ্গাইলের ক্রীড়াঙ্গন সচল হবে। টাঙ্গাইলের ক্রীড়াপ্রেমী জনগনও চায় দেশের অবস্থা স্বাভাবিক হোক।
টাঙ্গাইলের ক্রীড়াঙ্গন থেকে উঠে আসুক বাংলাদেশ জাতীয় ফুটবল দলে প্রতিনিধিত্ব চার তারকা ফুটবল খেলোয়াড়দের মতো ক্রিকেটেও জাতীয় দলে খেলার মতো প্রতিভাসম্পন্ন খেলোয়াড়। ক্রিকেট খেলা দেখে যেন আপসোস না হয়। এতো কাছে ঢাকা মিরপুর স্টেডিয়াম, অথচ টাঙ্গাইলের খেলোয়াড় কত দূরে?

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ