করোনাকে জয় করে আবার মাঠে গোপালপুরের ওসি মুস্তাফিজুর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
মুস্তাফিজুর রহমান করোনাকে জয় করে আবার মাঠে নেমেছেন টাঙ্গাইলের গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান। তিনি বলেছেন, করোনাকে ভয় নয়, আক্রান্ত হলে মনোবল শক্ত রেখে একে করতে হবে জয়।
গত মার্চের শেষ সপ্তাহ থেকেই মুস্তাফিজুর রহমান করোনা বিরোধী যুদ্ধে মাঠে ছিলেন সক্রিয়। সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে ত্রাণ সরবরাহ, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন, আক্রান্ত হওয়া মানুষকে ফলমূল পাঠানো এমন নানা কাজে জড়িয়ে ছিলেন তিনি। গত (২৭ এপ্রিল) করোনা আক্রান্ত গোপালপুরে এক নারী পোশাক শ্রমিকের বাড়িতে ফলমূল ও খাবার সামগ্রী পাঠান মুস্তাফিজুর রহমান। রোগীর মনোবল ঠিক রাখতে উপহার সামগ্রীর সঙ্গে পাঠানো শুভেচ্ছা বার্তায় তিনি লেখেন ‘ভয় নয়, সবাই মিলে করোনাকে করব জয়।’
এর কিছুদিন পরেই মুস্তাফিজুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত কি না, তা জানতে নমুনা দেন। গত (৭ মে) নমুনা পরীক্ষায় ফলাফলে জানা যায় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। তারপর থেকে থানার কোয়ার্টারে নিজ বাসায় থেকেই চিকিৎসা নিয়েছেন। ফেসবুকে তিনি করোনায় আক্রান্তের খবর জানিয়েছেন। তিনি সুস্থ হয়ে আবার যেন মানুষের সেবায় নিয়োজিত হতে পারেন এজন্য সবার কাছে দোয়া চেয়েছেন। প্রায় ১৫ দিন ঘরে চিকিৎসা নেয়ার পর দুই দফা পরীক্ষা করে ফলাফল আসে নেগেটিভ।
পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শনিবার (২৩ মে) তাঁকে ছাড়পত্র দেন। থানা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে খাবার সামগ্রী বিতরণ করেন মুস্তাফিজুর রহমান। তিনি পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সঙ্গে সাক্ষাৎ করে কাজে যোগ দেন। করোনামুক্ত হওয়ায় পুলিশ সুপার তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে গোপালপুর থানার কর্মকর্তা ও কর্মচারীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। করোনাজয়ী এই পুলিশ কর্মকর্তা আজ থেকে আবার মাঠে নেমেছেন। ঈদের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা সদরের বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে থানা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে খাবার সামগ্রী বিতরণ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ব্রেকিং নিউজঃ